spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৮:৩২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদরানীনগরে সংসদ উপ-নির্বাচনের গন্ধ যেতে না যেতেই উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের গরম...

রানীনগরে সংসদ উপ-নির্বাচনের গন্ধ যেতে না যেতেই উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের গরম হাওয়া


ওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনের গন্ধ যেতে না যেতেই রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ধুম শুরু হয়েছে। চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে এমপি নির্বাচিত হন আনোয়ার হোসেন হেলাল। ফলে রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসনটি শুন্য হয়ে পরে। ইতি মধ্যে আওয়ামীলীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার, ব্যানারে ছেয়ে যেতে শুরু করেছে বিভিন্ন এলাকা।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নিতে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে গত ৮ সেপ্টেম্বর পদত্যাগ করেন আনোয়ার হোসেন হেলাল। এরপর ওই আসন শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ওই পদে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এরপর গত ১৭ অক্টোবর একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। সংসদ উপ-নির্বাচনের গন্ধ শেষ হতে না হতেই এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং বিভিন্ন এলাকা ছেয়ে যাচ্ছে আওয়ামীলীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীদের পোষ্টার আর ব্যানারে।

ইতি মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত সাবেক প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার হোসেন বিএ, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং, রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদা বেগম, উপজেলার কালীগ্রাম ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম বাবলু মন্ডল, বড়গাছা ইউপি চেয়ারম্যান ও বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিউল ইসলাম শফু, পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, সদ্য নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল এর ভাই নজরুল ইসলামের স্ত্রী শামীম আরা পারভীন লিজা, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানী।

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, রাণীনগর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক মোসারব হোসেন, উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মেজবাউল হক লিটন। এছাড়া আরো বেশ কয়েকজন দলীয় সিগন্যাল পেলে মাঠে নামতে পারেন বলে জানা গেছে।

উল্লেখ্য, নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম গত ২৭ জুলাই মারা গেলে আসনটি শুন্য হয়ে পরে। এরপর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেয়। ফলে এই পদটিও শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে কবে নাগাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা হতে পারে এমন সঠিক কোন ধারণা দিতে না পারলেও চলতি সপ্তাহের মধ্যে তফশীল হতে পারে বলে বলে জানিয়েছেন রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
আত্রাই, নওগাঁ প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত