spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, সকাল ৬:৪৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদএভার কেয়ার হসপিটাল ঢাকা দেশের সর্বপ্রথম সফল পিএফও (পেটেন্টফোরামেনওভেল) ডিভাইস ক্লোজার সম্পন্ন...

এভার কেয়ার হসপিটাল ঢাকা দেশের সর্বপ্রথম সফল পিএফও (পেটেন্টফোরামেনওভেল) ডিভাইস ক্লোজার সম্পন্ন করে তৈরি করলো ইতিহাস


এভার কেয়ার হসপিটাল ঢাকা ক্রিপটোজেনিক স্ট্রোক (ইসকেমিকসিভিডি)-এর মাধ্যমে ২৭ বছরবয়সী একজন তরুণীর উপর দেশের সর্বপ্রথম সফলপিএফও (পেটেন্টফোরামেনওভেল) ডিভাইস ক্লোজারকরে দেশের ইতিহাসে এক উল্লেখযোগ্য মাইলফলক স্থাপনকরলো। গত ১৮ অক্টোবর একজন বাংলাদেশি কনসালটেন্ট এবং তার প্রতিশ্রুতিবদ্ধ টিম অত্যন্ত দক্ষতাপূর্ণ এই প্রক্রিয়াসফল ভাবে সম্পন্ন করেন।এভারকেয়ার হসপিটাল ঢাকা’র কারিগরি সহায়তার ফলেইতা সম্ভব হয়েছে, তাদেরকে ধন্যবাদ। এর পরপর, এই মাসেরই ২৮ তারিখ ৩৭ বছরবয়সী একজন মহিলারউ পর এই প্রক্রিয়া সফল ভাবে সম্পন্ন হয়।

 

ব্রেইনটিস্যুতে যখন রক্ত সরবরাহ ব্যাহত হয় তখনই ব্রেইনে স্ট্রোক প্রক্রিয়া শুরু হয়ে যায়। আর এর কারণ যখন অজানা থাকে, তখন তাকে ক্রিপটোজেনিক বলা হয়। বৈজ্ঞানিক তথ্য অনুযায়ী, এই ধরনের ক্রিপটোজেনিক স্ট্রোকের সবচেয়ে সম্ভাব্য কারণহ চ্ছে,পেটেন্টফোরা মেনওভেল এবং এর মাধম্যে সংঘটিত প্যারাডক্সিক্যাল এম্বোলিজমবা জমাট বাঁধা রক্তের উল্টো পথে সঞ্চালন।

 

এই সুদক্ষ টিম ও তাদের সফল তার কথা সারাদেশের সব নিউরোলজিস্ট ওসার্জনকে জানাতে চায় এভার কেয়ার হসপিটাল ঢাকা। তারা হচ্ছেন-

 

১.  প্রফেসর ডাঃ এ কিউ এম রেজা, সিনিয়র কনসালটেন্ট ও কোর্ডিনেটর, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডি ও লজিবিভাগ

২.  ডাঃঅপরাজিতা করিম, সিনিয়র রেজিস্ট্রার, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডি ও লজিবিভাগ

৩. ডাঃমাহমুদ হাসানখান, রেজিস্ট্রার, ক্লিনিক্যাল ও ইন্টারভেনশনাল কার্ডি ও লজিবিভাগ

৪.  ক্যাথ-ল্যাবটিম

এই ধরনের স্ট্রোকবা রোগে যে রোগীরা ভুগছেন, এই বিশেষজ্ঞ বৃন্দ তাদের জন্য সবসময় প্রস্তুত আছেন, কাজ করে যাচ্ছেন। তাদের অভিজ্ঞহাতই আত্মবিশ্বাসের সাথে আগামীদিনের সাফল্যের ভিত্তি স্থাপন করেছে। এভার কেয়ার হসপিটাল ঢাকা বিশ্বাস করে, একসাথে কাজ করে গেলে ভবিষ্যতে তারা আরও অনেক বিপদাপন্ন রোগীকে সাহায্য করতে পারবে; যাদের ভবিষ্যতে এই ধরনের চিকিৎসা পদ্ধতির প্রয়োজন হতে পারে।

আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা নিয়ে এভার কেয়ার হসপিটাল ঢাকা বাংলাদেশের একমাত্র JCI স্বীকৃত হসপিটাল। এটি এভার কেয়ার GROUP – এর একটি অংশ, যা ২৯ টি হসপিটাল, ১৬টি ক্লিনিক ও ৫৭ টি ডায়াগনস্টিক সেন্টার নিয়ে রয়েছে ২টি মহাদেশের ৬টি দেশে; উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্য সেবা দেয়ার মিশন নিয়ে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত