spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৮:৪৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদমেহেরপুরে অবসরকালীন ভাতা ও পেনসন দাবিতে সংবাদ সম্মেলন

মেহেরপুরে অবসরকালীন ভাতা ও পেনসন দাবিতে সংবাদ সম্মেলন





জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি‘র সুপারিশের পরেও মেহেরপুর বিআরডিবির মহিলা উন্নয়ন কর্মসূচির মাঠ সংগঠক  মোঃ সাবদার রহমান অবসরকালীন ভাতা ও পেনশন পাচ্ছেন না। রোববার মেহেরপুর জেলা প্রেস ক্লাবে এসে সংবাদ সম্মেলনে সাবদার জানান- ২০০৫ সালের ডিসেম্বরে তিনি অবসরে যান। অবসর পরবর্তী তাকে  চাকুরীকলীন সিবিএফ এর ৬০ হাজার এবং গ্রাচুইটি ৭২ হাজার ৩৭০ টাকা প্রদান করা হয়। কিন্তু অদ্যাবধি অবসরকালীন ভাতা ও পেনশন প্রদানে উর্দ্ধতন কর্ত্তপক্ষ গড়িমসি করছেন। তিনি জানান- সরসরি বিষয়টি নিয়ে ডিজিসাহেবের সাথে দেখা করলে ডিজি সাহেব প্রধান মন্ত্রী বরাবর আবেদন করতে বলেন।

প্রযোজনীয় সকল কাগজপত্রসহ গত ১১ নভেম্বর ২০১৯ প্রধানমন্ত্রী বরাবর অবসরকালীন ভাতা ও পেনশনের জন্য আবেদন করি। পেনশন প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছেন  জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। তারপরেও তিনি পেনশন না পাওয়াতে বৃদ্ধ বয়সে ওষুধ কেনার টাকাও জোগাড় করতে পারছেন না বলে দাবি করেন সাবদার। সাবদার রহমান ১৯৭৬ সালের ১২ মে চাকুরিতে যোগদান করেন।

অবসরে যান ২০০৫ সালের ডিসেম্বর্। তিনি মেহেরপুরের মুজিবনগর উপজেলার ঢোলমারি গ্রামের মৃত আলী মোহাম্মদ এর ছেলে। বার্ধক্যজনিত অনেক রকম রোগের বাসা তার শরীরে। বিআরডিবির উপ পরিচালক জাকিরুল ইসলাম এ প্রসঙ্গে বলেন- সাবদার রহমানের প্রয়োজনীয় কাগজপত্রসহ আমরা উর্দ্ধতন কর্ত্তৃপক্ষের বরাবর পাঠিয়েছি। সেখানে জন প্রশাসন মন্ত্রীর সুপারিশও আছে। কেন তিনি অবসরকালীন ভাতা ও পেনশন পাচ্ছেন না তা ওপর মহলের ব্যাপার।

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত