spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, রাত ১০:৩৯

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদবাগেরহাটে মাদরাসা শিক্ষার্থী হত্যা মামলায় ১৩ বছরের শিশুর পাচ বছরের কারাদন্ড

বাগেরহাটে মাদরাসা শিক্ষার্থী হত্যা মামলায় ১৩ বছরের শিশুর পাচ বছরের কারাদন্ড





বাগেরহাটের মোরেলগঞ্জে মাদরাসা শিক্ষার্থী হিরা আক্তার হত্যা মামলায় হাসান রসিদ মৃধা (১৩) নামের এক শিশুর পাচ বছরের কারাদ- প্রদান করেছে আদালত। দন্ডের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দন্ডাদেশ প্রাপ্ত হাসান রসিদকে শিশু উন্নয়ন কেন্দ্রে রাখার নির্দেশ আদালতের। মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই আদেশ দেন।তবে এই মামলায় আটক অন্য দুই আসামী হাসান রসিদের দাদা ৭৫ বছর বয়সী মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগম (৬৫)এর বিচার অন্য আদালতে চলমান রয়েছে।

হাসান রসিদ মৃধা মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া প্রামের মোঃ তোফাজ্জেল হোসেন মৃধার ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ২ জুলাই বিকেলে মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া প্রামে নিজ ঘরে গাউস শেখ ও নাসিমা বেগম দম্পতির মেয়ে হিরা আক্তারকে হত্যা করে বিবস্ত্র অবস্থায় আড়ার সাথে ঝুলিয়ে রাখেন আসামীরা।পরে ৩ জুলাই নিহতের মা নাসিমা বেগম বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।১৪ জুলাই হাসান রসিদ, মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে প্রেফতার করে পুলিশ। একই বছর ১৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা মোরেলগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) ঠাকুর দাস মন্ডল আদালতে চার্জশীট দাখিল করেন। হাসান রসিদের বিরুদ্ধে চার্জশীট দেওয়ায় তার বিচারের জন্য মামলাটি ২৫ নভেম্বর বিচারের জন্য নারী ও শিশু আদালতে প্রেরণ করা হয়।

নারী ও শিশু আদালত ২০২০ সালের ১৫ মার্চ অভিযোগটি আমলে নেয়।১৪ সেপ্টেম্বর আদালত আসামী হাসান রসিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। পাঁচজন সাক্ষি, ভিকটিমকে পরীক্ষাকারী চিকিৎসক ও তদন্তকারী কর্মকর্তার সাক্ষি প্রহন শেষে ১৮৬০ সালের দন্ড বিধির ৩০২/৩৪ ধারার অপরাধ প্রমানিত হওয়ায় শিশু আইন অনুযায়ী আদালত হাসান রসিদের ৫ বছরের কারাদন্ডাদেশ দেয়। এই মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন শেখ বাহাদুর ইসলাম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি রণজিৎ কুমার মন্ডল।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত