spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৯:৫৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদবিডি ক্লিন পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন পরিচ্ছন্নতা শুরু

বিডি ক্লিন পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন পরিচ্ছন্নতা শুরু





শুক্রবার ছুটির দিন সকলেই যখন দুপুরে খাওয়া করে আরাম আয়েশ করে ঠিক তখনি বিডি ক্লিন তারুণ্য নেমে পরে অসচেতন মানুষদের মানুসিকতা পরিষ্কার করতে। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন। কিন্তু একার পক্ষে হয়তো কাজটি করা আদৌ সম্ভব নয়। কাজটি তখনই সম্ভব হবে যখন শব্দটি আমি থেকে আমাদের হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টার পাশাপাশি প্রয়োজন সচেতনতা।

সেইসঙ্গে বাড়াতে হবে ইচ্ছাশক্তি। আমরা যদি নিজেদের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারি তাহলে দেশকে কেন নয়?? আর দেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন গড়ে তোলার স্বপ্ন দেখার আগে পরিষ্কার করতে হবে নিজের মন মানসিকতাকে। আমাদের দেশ অপরিচ্ছন্ন হওয়ার জন্য দায়ী আমরাই। আমরা নিজের অজান্তেই নিজের বিবেক টি রাস্তায় ফেলে দেই।কথাটি ভাবতেও অবাক লাগে আমরা নিজের বিবেকটি রাস্তায় ফেলে দেই। কেনো আমরা কি পারি না একটু কষ্ট করে ডাস্টবিনটা ব্যবহার করতে। পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে বাস করতে কে না চায়? কিন্তু পরিবেশকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে কয়জন চায়? আমরা কি পারি না আমরা যেই পরিবেশে বাস করছি সেই পরিবেশকে পরিষ্কার পরিচ্ছন্ন করে গড়ে তুলতে?ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে? ভাবতেই তো গর্ববোধ হওয়ার কথা,”আমাদের পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ।

আর তার জন্য প্রয়োজন নিজে সচেতন হওয়া,অন্যকে সচেতন করা,সচেতনতামূলক বার্তা সকলের কাছে পৌছে দেওয়া এবং নিজের অজান্তে ফেলা দেওয়া বিবেককে তুলে নিয়ে পরিষ্কার -পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখা এবং বাস্তবায়ন করা।

বার্তা প্রেরক
তনয় কুমার
স্ট্যাফ রিপোর্টার







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত