spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ১:২৮

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশীর্ষ সংবাদট্রাম্পের হাতে থাকা পরমাণু অস্ত্রের কোড কেড়ে নিতে বললেন স্পিকার পেলোসি

ট্রাম্পের হাতে থাকা পরমাণু অস্ত্রের কোড কেড়ে নিতে বললেন স্পিকার পেলোসি





মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাতে থাকা পরমাণু অস্ত্রের কোড কেড়ে নিতে সেনাপ্রধান মার্ক মিলির সঙ্গে আলোচনা করেছেন। তিনি বলেছেন, ডোনাল্ড ট্রাম্প এই মুহূর্তে খুবই অস্থির অবস্থায় রয়েছেন এবং তার কাছে কোনওভাবেই পরমাণু অস্ত্রের কোড থাকা ঠিক নয়। প্রেসিডেন্ট ট্রাম্প যাতে কোনও যুদ্ধের সূচনা করতে না পারেন সে ব্যবস্থা নিতেও বলেছেন ন্যান্সি পেলোসি। তিনি বলেন, সেনাপ্রধান মার্ক মিলির সঙ্গে এসব ইস্যুতে কথা বলেছেন এই কারণে যে, প্রেসিডেন্ট ট্রাম্প যেন তার একক ক্ষমতা ব্যবহার করে কোনও দেশের বিরুদ্ধে যুদ্ধ শুরু কিংবা পরমাণু বোমা হামলা চালানোর নির্দেশ দিতে না পারেন।

ন্যান্সি পেলোসি বলেন, ট্রাম্প যাতে আমেরিকার পরমাণু অস্ত্র ব্যবহার করতে না পারেন তা ঠেকাতেই হবে। এ বিষয়ে তিনি মার্কিন প্রতিনিধি পরিষদে একটি চিঠিও দিয়েছেন। ট্রাম্পকে ন্যান্সি পেলোসি অস্থিরচিত্তের প্রেসিডেন্ট হিসেবে আখ্যায়িত করেন। মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার বলেন, এই অস্থির চিত্তের প্রেসিডেন্টকে আরও বিপজ্জনক হয়ে উঠতে দেওয়া ঠিক হবে না। তিনি আলাদা এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প যদি দ্রুত ও স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে না দেন তাহলে কংগ্রেস তাকে ইমপিচ করার প্রক্রিয়া শুরু করবে।

সূত্র: আল-জাজিরা, টাইম







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত