spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৯:০৮

প্রচ্ছদশীর্ষ সংবাদপরিস্থিতি ঠিক না হলে খুলবে না শিক্ষা প্রতিষ্ঠান

পরিস্থিতি ঠিক না হলে খুলবে না শিক্ষা প্রতিষ্ঠান





শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠান খুলবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই নতুন বছরেও অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে শিক্ষার্থীরা। তবে এতে আগ্রহ কম তাদের। সেই সঙ্গে সামর্থ্য না থাকায় অনেক শিক্ষার্থীই থেকে যাচ্ছে এর বাইরে।

করোনার কারণে প্রায় ১০ মাস ধরে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়ানো হয়েছে ছুটির মেয়াদ। সবশেষ মেয়াদ শেষ হবে আগামী ১৯ জানুয়ারি। তবে পরিস্থিতি স্বাভাবিক না হলে ছুটি আরো বাড়বে। সুস্মিতা এবং মৌমিতা- দুই বোনই পড়ে অষ্টম শ্রেণিতে। গত বছরের বেশির ভাগ সময় বাসায় অনলাইনে ক্লাস করেছে। নতুন বছরেও অনলাইনে তাদের ক্লাস শুরু হয়েছে। তবে লেকচার ঠিকমতো বুঝতে না পারায় এই ক্লাসের প্রতি আগ্রহ কম বলে জানায় তারা। উদগ্রীব হয়ে অপেক্ষা করছে, কবে স্কুল খুলবে।

একই অবস্থা বেশিরভাগ শিক্ষার্থীর। অভিভাবকরা বলছেন, অনলাইনে ক্লাসের মাধ্যমে কিছুটা পড়াশোনার সাথে থাকতে পারলেও তাতে স্কুলের ঘাটতি পূরণ হয় না। স্কুল কর্তৃপক্ষ বলছে, এই বছরের জন্যও তারা অনলাইন ক্লাসের প্রস্তুতি নিয়ে রাখছে। শিক্ষার্থীদের খোঁজখবর নেয়া হচ্ছে। এদিকে মন্ত্রণালয় বলছে, এ অবস্থায় ডিজিটাল প্লাটফর্ম ছাড়া ক্লাস নেয়ার আর কোনো উপায় নেই। সেই সঙ্গে সংসদ টিভিতে ক্লাস লেকচার প্রচার হচ্ছে।
শিক্ষার্থীদের যে কোনোভাবে পড়াশোনার মধ্যে রাখার চেষ্টা চলছে।

বার্তা প্রেরক
মোঃ হান্নান শেখ
স্ট্যাফ রিপোর্টার







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত